Bartaman Patrika
কলকাতা
 

বারাকপুর মহকুমায় ৪ মাস ধরে প্রচুর মানুষ শিকার
কুড়িয়ে পাওয়া টাকার বান্ডিলের টোপ
দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৩ বাংলাদেশি

 বিএনএ, বারাকপুর: হাতে ৫০০, ১০০ টাকার নোটের বান্ডিল কাগজে মুড়ে কোনও এক ব্যক্তির কাছে দুই যুবক এসে স্থানীয় থানার ঠিকানা জানতে চাইত। তাঁকে টাকার বান্ডিল দেখাত। কিছুক্ষণের মধ্যে তাদের দলে আরও একজন যোগ দিত। হাজার হাজার টাকা কুড়িয়ে পেয়ে থানায় না নিয়ে গিয়ে ওই ব্যক্তিকে টাকা নেওয়ার টোপ দিত।
বিশদ
আয়ুষ্মানের চিঠি বিলির অভিযোগে বারুইপুর
ডাকঘরে ঢুকে হম্বিতম্বি তৃণমূল নেতাদের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মুখ্যমন্ত্রী আয়ুষ্মান প্রকল্প নিয়ে ক্ষোভ এবং কেন্দ্রকে চিঠি পাঠানো নিয়ে ইতিমধ্যেই রাজ্য-রাজনীতিতে বিতর্ক তৈরি হয়েছে। জেলায় জেলায় তার প্রভাব পড়েছে।
বিশদ

15th  January, 2019
সাধারণ মানুষ টাঙিয়েছে, দাবি চেয়ারম্যানের
জাতীয় সড়ক কর্তৃপক্ষের রাস্তা খারাপ,
নিন্দায় ‘বেনামী’ সাইনবোর্ড বারাসতে

বিএনএ, বারাসত: ‘এই রাস্তাটি কেন্দ্রীয় সরকারের অধীনে ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়া (এনএইচএআই) কর্তৃপক্ষের অধীনে। আমরা দুঃখিত এই রাস্তার দুরবস্থার জন্য। বহুবার অনুরোধ করা সত্ত্বেও কেন্দ্রীয় সরকার এই রাস্তা মেরামত করেনি, আমরা যথাসাধ্য চেষ্টা চালাচ্ছি’।
বিশদ

15th  January, 2019
নরেন্দ্রপুরে ছোট মাঠে বাজি প্রদর্শনীতে
নিষেধ করা সত্ত্বেও শোনেনি উদ্যোক্তারা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাজি প্রদর্শনীতে বিস্ফোরণের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করল নরেন্দ্রপুর থানার পুলিস। সোমবার সকালে পুলিস জাহির মণ্ডল এবং হাবিব মণ্ডল নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়। যে ক্লাবের তরফে এই বাজি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল, ধৃতরা দু’জনেই সেখানকার কার্যনির্বাহী সদস্য।
বিশদ

15th  January, 2019
  পদ ছাড়লেন ক্ষিতি, আরএসপি’র
নয়া রাজ্য সম্পাদক বিশ্বনাথ চৌধুরী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরএসপি’র নতুন রাজ্য সম্পাদক হলেন বিশ্বনাথ চৌধুরী। বালুরঘাটের বিধায়ক এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথবাবু ক্ষিতি গোস্বামীর স্থলাভিষিক্ত হলেন। ক্ষিতিবাবু বর্তমানে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদেও রয়েছেন।
বিশদ

15th  January, 2019
 ধর্মঘটে গরহাজির ৪ কর্মীকে বরখাস্ত,
শোকজ আরও ৪ জনকে, শোরগোল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাম সহ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা গত ৮ ও ৯ জানুয়ারির ধর্মঘটের দিন হাজির না থাকা পুরকর্মীদের কয়েকজনকে শোকজ ও চাকরি থেকে বরখাস্তের চিঠি ধরিয়েছে উত্তর দমদম পুরসভা কর্তৃপক্ষ। তা নিয়ে শোরগোল পড়েছে পুরসভার অলিন্দে।
বিশদ

15th  January, 2019
আত্মহত্যায় প্ররোচনার
অভিযোগে গ্রেপ্তার ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক ব্যক্তির থেকে সোনার আংটি ও বাইক ছিনতাই করে তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল এক লটারি বিক্রেতার বিরুদ্ধে। পুলিস ওই লটারি বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। নেতাজিনগর থানার পুলিস জানিয়েছে, ধৃতের নাম অমিত দত্ত।
বিশদ

15th  January, 2019
কলহের জের, স্বামীর অফিসে
গিয়ে আত্মহত্যার চেষ্টা স্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বামীর সঙ্গে ঝগড়া চলছিল। সেই কলহ চরমে উঠেছিল। তারই জেরে এবার স্বামীর অফিসে গিয়ে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন ওই গৃহবধূ। সোমবার দুপুরে এমনই ঘটনা ঘটেছে বউবাজার থানা এলাকার গণেশচন্দ্র অ্যাভিনিউয়ে খোদ পরিবহণ দপ্তরের অফিসে।
বিশদ

15th  January, 2019
  শ্যামপুর ২ ব্লকে স্কুলের পাশে মদের দোকানের প্রতিবাদে বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্কুলের কাছে মদের দোকান খোলার প্রতিবাদে সোমবার সকালে বিক্ষোভ দেখালেন শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী থেকে অভিভাবকরা। সোমবার ঘটনাটি ঘটেছে শ্যামপুর-২ ব্লকের আমড়াদহ গ্রাম পঞ্চায়েতের নাওদা গ্রামে। ছাত্রছাত্রীদের বিক্ষোভের ফলে মালিক বাধ্য হয়ে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।
বিশদ

15th  January, 2019
 মুখ্যমন্ত্রীর গ্রিটিংস কার্ড নিতে অস্বীকার করল প্রেসিডেন্সির পড়ুয়াদের একাংশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নববর্ষের শুভেচ্ছা জানিয়ে স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের যে গ্রিটিংস কার্ড পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী, তা প্রত্যাখ্যান করেছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ। কার্ড বিলি হওয়া শুরু হতেই কেউ কেউ তা গ্রহণ করলেও একটা বড় অংশ তা নিতে অস্বীকার করেছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

15th  January, 2019
পার্ক সার্কাসের খুনে অভিযুক্তরা অধরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্ক সার্কাসে চার নম্বর ব্রিজের কাছে খুনের ঘটনায় দুই অভিযুক্ত এখনও অধরা। ঘটনার পর থেকে তাদের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়। কিন্তু কোথাও খোঁজ মেলেনি। তদন্তকারী অফিসাররা মনে করছেন, কলকাতার লাগোয়া কোনও এলাকাতেই তারা লুকিয়ে রয়েছে।
বিশদ

15th  January, 2019
রাজারহাটে অটোয় শ্লীলতাহানি, গ্রেপ্তার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অটোর মধ্যে শ্লীলতাহানি করার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল রাজারহাট থানার পুলিস। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে রাজারহাটের বিষ্ণুপুর মোড়ের কাছে। অভিযোগকারী লাউহাটি থেকে অটোয় করে রাজারহাট চৌমাথার দিকে আসছিলেন।
বিশদ

15th  January, 2019
বাড়ির সামনে গাড়ি পার্ক করা নিয়ে বচসা, মারধরে ধৃত ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ির সামনে গাড়ি পার্ক করতে বাধা দেওয়ায় মারধর, শ্লীলতাহানি করার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল বিধাননগর পূর্ব থানার পুলিস। সোমবার সকাল ছ’টা নাগাদ ঘটনাটি ঘটেছে সল্টলেক বি কে ব্লকে।
বিশদ

15th  January, 2019
  মোমবাতির আগুনে দগ্ধ মহিলা, ভর্তি মেডিক্যালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মন্দিরে প্রার্থনা করতে গিয়ে মোমবাতির আগুনে পুড়ে গেলেন এক মহিলা। সোমবার সকালে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানা এলাকার করুণাময়ী কালীমন্দিরে।
বিশদ

15th  January, 2019
  সাগরস্নানের টানে বাবুঘাটে বিদায়বেলার সুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত পোহালেই গঙ্গাসাগরে পুণ্যস্নান। তাই সোমবার সকাল থেকেই বাক্স গুছিয়ে কলকাতা থেকে রওনা হওয়ার তোড়জোড় ছিল। বিকেলের দিকে যেন একেবারে ভাঙা হাটে পরিণত হল বাবুঘাট সংলগ্ন ময়দান। প্রতিবার মকর সংক্রান্তির আগে কয়েকদিন জমজমাট থাকে এই চত্বর।
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
শারজা, ১৫ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ভারতের পারফরম্যান্স বাকিদের প্রশংসা আদায় করে নিয়েছে। সোমবার এই মন্তব্য করেন বিদায়ী কোচ স্টিভন ...

বিএনএ, রায়গঞ্জ: পৃথক দু’টি ঘটনায় এক স্কুল ছাত্রী ও এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। অপর দিকে, মোটর বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস ও মৃতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হেমতাবাদ থানার সমসপুর গ্রামে এক স্কুল ...

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি, সিপিএম ও নির্দল প্রার্থী জোট করে নবদ্বীপের মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করলেও গত পাঁচ মাসে উপ-সমিত তৈরি না হওয়ায় এলাকার উন্নয়ন বন্ধ। দু’বার উপসমিতির জন্য সভা ডেকেও বানচাল হয়ে যায়। আজ বুধবার ফের প্রশাসনিক কর্তারা সভা ডেকে ...

লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM